শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
আলীকদমে শীতকম্বল বিতরণ অনুষ্ঠিত। আজ কলকাতায় আসাউদ্দিন ওয়ারিস সভার অনুমতি দিল না পুলিশ জামালপুরে এভার গ্রীন লাইফ জেনারেল হাসপাতাল লিঃ এ কেমো থেরাপি উদ্বোধন শ্রীবরদী এপি’র উদ্যোগে শিশু সুরক্ষায় ফোকাস গ্রুপ আলোচনা অনুষ্ঠিত। একসঙ্গে দুই সিনেমায় আসিফ নূর চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতি’র বার্ষিক নির্বাচনে সভাপতি পদে আনোয়ার হোসেন ডলার ও সাধারণ সম্পাদক পদে হামিদুল হক নির্বাচিত ফুলবাড়ীতে পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার বিষয়ক সভা অনুষ্ঠিত বাহুবলে মাটি উত্তোলন ও পরিবহনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা চুয়াডাঙ্গায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২ পবা উপজেলা পরিষদে শূন্য চেয়ারম্যান পদে উপনির্বাচন উপলক্ষে আরএমপির দিকনির্দেশনা।

প্রথম ধাপে রাজশাহী বিভাগে টিকা পাবেন ৭ লাখ ২০ হাজার মানুষ

আকাশ সরকার : রাজশাহী থেকে / ১৩৩ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১, ১০:০৯ অপরাহ্ন

প্রথম ধাপে রাজশাহী বিভাগে টিকা পাবেন ৭ লাখ ২০ হাজার মানুষ।

আকাশ সরকার, রাজশাহী ব্যুরোঃ প্রথম ডোজ প্রয়োগের দুই মাস পর প্রত্যেককে দ্বিতীয় ডোজ টিকা প্রয়োগ করা হবে।( সোমবার) রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, ভারত থেকে আসা উপহারের টিকা পাচ্ছে না রাজশাহী বিভাগ।তবে অক্সফোর্ডের যে টিকা সরকার কিনছে সেখান থেকে রাজশাহী বিভাগের ৭ লাখ ২০ হাজার মানুষের জন্য টিকা পাওয়া যাচ্ছে।এই টিকা প্রয়োগের জন্য কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।দুটি বুথে টিকা প্রয়োগ শুরু হবে।প্রথম ধাপে রাজশাহী বিভাগের জন্য মোট ৬০ কার্টুন টিকা আসছে।
এর মধ্যে রাজশাহী জেলার জন্য বরাদ্দ ১৫ কার্টুন।
বিভাগীয় শহর হিসেবে রাজশাহীতে আসবে আরও অতিরিক্ত চার কার্টুন!প্রতিটি কার্টুনে মোট ১ হাজার ২০০ ভায়াল টিকা থাকবে।একটি ভায়ালে ১০ জন ব্যক্তিকে টিকা দেওয়া সম্ভব।ফলে রাজশাহী বিভাগের মোট ৬০ কার্টুনে ৭ লাখ ২০ হাজার মানুষকে টিকা দেওয়া সম্ভব।রাজশাহী জেলার ১৯ কার্টুনে ২ লাখ ২৮ হাজার মানুষকে টিকা প্রয়োগ করা হবে।বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, রাজশাহীতেই তারা চারটি টিকা প্রয়োগ কেন্দ্র প্রস্তুত করেছেন।

এগুলো হলো, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল, সিটি করপোরেশনের নগর ভবন, রাজশাহী পুলিশ লাইন্স হাসপাতাল এবং রাজশাহী সেনানিবাস হাসপাতাল।এর মধ্যে প্রথমে শুধু রামেক হাসপাতাল কেন্দ্র চালু করা হবে। সেখানে আছে দুটি বুথ।টিকা রাজশাহী আসার পর কেন্দ্রটি উদ্বোধন করা হবে।রামেক হাসপাতালে দুইজন নার্স টিকা প্রয়োগ করবেন।সোমবার সুরক্ষা অ্যাপসের উদ্বোধন হচ্ছে।যারা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন তাদের নাম এই অ্যাপসে নিবন্ধন করা থাকবে।পর্যায়ক্রমে তাদের ডেকে টিকা দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ