শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সুনামগঞ্জ ৩ নির্বাচনী এলাকা আলীকদমে মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। নরসিংদী জেলার পলাশের আওয়ামীলীগের দুর্গ আনোয়ার আশরাফ খান দীলিপ, সৈয়দ জাবেদ হোসেন বান্দরবানের লামায় যত্রতত্র মাটি কাটার মহোৎসব চলছে :প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী। নরসিংদীর মাধবদীতে ককটেল বিস্ফোরণ করে এক রাতে দুই বাড়িতে ডাকাতি সভাপতি পদে এড. আবদুল বাছেদ ও এড. মোহাম্মদ শহিদুল্লাহ মিঞা সাধারণ সম্পাদক নির্বাচিত ইউনিটি ক্লাব ভোগতেরার কমিটি অনুমোদন ; কেশবপুরে পৌরসভার ৯ নং ওয়ার্ডের মহিলা ভোটারদের সাথে, পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুলের মতবিনিময় পুলিশ সুপার প্রলয় কুমারের করোনা ভাইরাস থেকে সুস্থতা ও বিশ্ব মঙ্গল কামনায় পলাশে সনাতন সম্প্রদায়ের প্রার্থনা। জুড়ী থানার পুলিশের উদ্যোগে করোনাভাইরাসের ২য় ঢেউ মোকাবেলায়, আজ থেকে মাস্ক সাপ্তাহ শুরু।

নাটোরের কবি সাহিত্যিক ও সাংবাদিক নাজমুল হাসানের জন্মদিন

রেজাউল করিম মৃধা : নাটোর থেকে / ৩৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০, ৩:৪৭ অপরাহ্ন

নাটোরের কবি সাহিত্যিক ও সাংবাদিক নাজমুল হাসানের জন্মদিন

মোঃ রেজাউল করিম মৃধা : নাটোর প্রতিনিধি
১০ নভেম্বর ২০২০::আজ ১০ নভেম্বর মঙ্গলবার নাটোরের বিশিষ্ট কবি, কথা সাহিত্যিক, ও পথিতযশা যুগপৎ সাংবাদিক নাজমুল হাসানের জন্মদিন। তিনি নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার আগ্রান গ্রামে তার নানার বাড়ীতে ১৯৮৪ সালের এই দিনে মা বাবার কোল আলো করে এসেছিলেন তাদের ঘরে ।বাবা মৃত আব্দুল খালেক ও মা হাফিজা বেগমের ৩য় পুত্র সন্তান তিনি।
নাজমুল হাসান ২০০০ সালে নাটোরের দত্তপাড়া উচ্চ বিদ্যালয় থেকে বানিজ্য বিভাগ থেকে এসএসসি, ২০০২ সালে দত্তপাড়া মডেল ডিগ্রি কলেজ থেকে এইচএসসি ও পরে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ থেকে বিএসএস পাশ করেন। পরবর্তীতে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রী লাভ করেন।
নাজমুল হাসান নাটোর থেকে প্রকাশিত দৈনিক উত্তরবঙ্গ বার্তা পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর ২০১২ সালের ১১ অক্টোবর চ্যানেল টোয়েন্টিফোরে নাটোর প্রতিনিধি হিসাবে যোগ দেন। ২০১৪ সালের মার্চে টোয়েন্টিফোর ছেড়ে দিয়ে তিনি যমুনা টিভিতে নাটোর জেলা প্রতিনিধি হিসাবে যোগ দেন। ২০১৭ সালের ২রা নভেম্বর তিনি যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার হিসাবে মনোনিত হন। এর আগে ২০১৭ সালের ১লা সেপ্টেম্বর তিনি দৈনিক খোলা কাগজ পত্রিকার নাটোর প্রতিনিধি হিসাবে যোগ দেন। পরে চলতি বছরের ১৫ সেপ্টেম্বর টিভি ও পত্রিকার পাশাপাশি তিনি অনলাইন নিউজ পোর্টাল বাংলায় যোগ দেন। মূলত অনুসন্ধানী সাংবাদিকতার জন্য নাজমুল হাসানের পরিচিতি চারিদিকে ছড়িয়ে পড়ে। অত্যন্ত জেদি এবং চ্যালেঞ্জিং স্বভাবের নাজমুল হাসান সাংবাদিকতার আগে থেকে কবিতা, গল্প লিখেন এবং ‘আবহ’ নামে একটি লিটল ম্যাগাজিন সম্পাদনা করেন। ‘মাতাল সূর্য, তোমাকে স্বাগতম’ নামে তার একটি কাব্যগ্রন্থ রয়েছে। বাংলাদেশের বিভিন্ন জাতীয় দৈনিকসহ তার লেখা দুই বাংলার বিভিন্ন লিটল ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। তিনি নাটোর টিভি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এবং নাটোর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক।
নাজমুল হাসান ২০১১ সালের ২১ অক্টোবর ফারজানা কেয়ার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। সংসার জীবনে তিনি নিজেকে যথেষ্ঠ সুখী ব্যাক্তি বলে মনে করেন । তিনি সদা সর্বদা হাস্যজ্বল ও সদালাপি একজন মানুষ । তিনি খুব অল্প সময়ের মধ্যেই সকল স্তরের শ্রেণি পেশার মানুষদের কাছে জায়গা করে নিয়েছেন । নাজমুলের পছন্দের রঙ আকাশি ও সবুজ। অবসর সময়ে তিনি গান, কবিতা শুনতে পছন্দ করেন।
মোঃ রেজাউল করিম মৃধা
নাটোর প্রতিনিধি
১০ই নভেম্বর মঙ্গলবার ২০২০


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ