শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সুনামগঞ্জ ৩ নির্বাচনী এলাকা আলীকদমে মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। নরসিংদী জেলার পলাশের আওয়ামীলীগের দুর্গ আনোয়ার আশরাফ খান দীলিপ, সৈয়দ জাবেদ হোসেন বান্দরবানের লামায় যত্রতত্র মাটি কাটার মহোৎসব চলছে :প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী। নরসিংদীর মাধবদীতে ককটেল বিস্ফোরণ করে এক রাতে দুই বাড়িতে ডাকাতি সভাপতি পদে এড. আবদুল বাছেদ ও এড. মোহাম্মদ শহিদুল্লাহ মিঞা সাধারণ সম্পাদক নির্বাচিত ইউনিটি ক্লাব ভোগতেরার কমিটি অনুমোদন ; কেশবপুরে পৌরসভার ৯ নং ওয়ার্ডের মহিলা ভোটারদের সাথে, পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুলের মতবিনিময় পুলিশ সুপার প্রলয় কুমারের করোনা ভাইরাস থেকে সুস্থতা ও বিশ্ব মঙ্গল কামনায় পলাশে সনাতন সম্প্রদায়ের প্রার্থনা। জুড়ী থানার পুলিশের উদ্যোগে করোনাভাইরাসের ২য় ঢেউ মোকাবেলায়, আজ থেকে মাস্ক সাপ্তাহ শুরু।

মালয়েশিয়া আবারও  লকডাউন ১৪ই অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত !!!

আলমগীর প্রধান স্টাফ রিপোর্টার মালয়েশিয়া / ৪৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০, ৮:২৩ অপরাহ্ন

মালয়েশিয়ায় আজ  রাত ১২ টার পর থেকে দ্বিতীয় বারের মত চলছে লকডাউন।সারা পৃথিবী জূরে যখন করোনা মহামারী নিয়ে চিন্তিত লাশের মিছিল অর্থনৈতিক মন্দা মালয়েশিয়া ও পিছিয়ে নেই এসব থেকে। যদিও মালয়েশিয়া লাশের মিছিলটা ছোট ছিল কিংবা আক্রান্তের সংখা কম ছিল বলে আর যদি বলি আক্রান্তের সংখা কম ছিল একমাত্র  সচেতনতার জন্য বলাটা নিশ্চই ভুল হবে না। কারন এখন পর্যন্ত  করোনার কোন প্রতিশেধক নেই, একমাএ সচেতনতাই সব কিছু।
আর সচেতনতার জন্য সরকারের পক্ষ থেকে যখন যে নির্দশ দেয়া হয় তা সবাই পালন করে যার জন্য অনেকটাই সুস্থ্য ছিল মালয়েশিয়ান নাগরীক এবং প্রবাসীরা। স্বাভাবিক অবস্থায় চলে আসা মালয়েশিয়ার কর্ম ক্ষেত্র সচল হতে শুরু করে হাসি ফুটতে শুরু করে প্রবাসীদের মুখে।
 ঠিক তখনই আবার হটাৎ করে করোনাভাইরাসে আক্রান্তের সংখা অধিক বৃদ্ধি পায়,  জন  সার্থে  আবারও সরকার লকডাউন দিতে বাধ্য হচ্ছে।
তবে এবারের লকডাউনের ধারাটা ভিন্ন। যেখানে জনগনের চলাচল বেশী লকডাউন সেখানেই দেয়া হচ্ছে।
আজ রাত ১২ থেকে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত লকডাউন মালয়েশিয়ার তিনটি জেলায় থাকছে, সেগুলো হলো কুয়ালালামপুর, পুত্রাজায়া এবং সেলেঙ্গার। মালয়েশিয়া সাস্থ্য মন্ত্রী এক বিবৃতিতে জানায় বিশেয স্থানে বিশেষ ভাবে লকডাউন পরিচালনা করা হবে। প্রয়োজন মনে হলে সারা দেশে আবারও লকডাউন আসতে পারে কিংবা সময় সিমাও বারতে পারে পরিস্থিতির উপর ভিত্তি করে পরবর্তি সিন্ধান্ত নেয়া হবে। তবে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও দায়ীত্ব পালন করার কথা জানান ঐ মন্ত্রী।
 তিনি আরও বলেন সবাই লকডাউনের মাধ্যমে নিজে সুস্থ্য থাকি অন্যকে  বাঁচাই তাহলেই দেশ কিংবা জাতি বাঁচবে।
লকডাউনে খুলা থাকবে  খাবারের দোকান, ঔষদের দোকান তবে দোকানে প্রবেশের পূর্বে নিজেকে অবশ্যই করোনাভাইরাস মুক্ত হতে হবে।
আজ মালয়েশিয়া নতুন আক্রান্তের সংখা ৬৬০ জন। সর্মোট আক্রান্ত ১৬,৮৮০ জন।
মোট সুস্থ্য হয়েছে ১১,৩৭২ জন
হাসপাতালে ভর্তি আছে ৫,৩৪৫ জন।
নতুন মুত্যুর সংখা ৪ জন।
মোট মৃত্যু হয়েছ ১৬৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ