শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সুনামগঞ্জ ৩ নির্বাচনী এলাকা আলীকদমে মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত। নরসিংদী জেলার পলাশের আওয়ামীলীগের দুর্গ আনোয়ার আশরাফ খান দীলিপ, সৈয়দ জাবেদ হোসেন বান্দরবানের লামায় যত্রতত্র মাটি কাটার মহোৎসব চলছে :প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী। নরসিংদীর মাধবদীতে ককটেল বিস্ফোরণ করে এক রাতে দুই বাড়িতে ডাকাতি সভাপতি পদে এড. আবদুল বাছেদ ও এড. মোহাম্মদ শহিদুল্লাহ মিঞা সাধারণ সম্পাদক নির্বাচিত ইউনিটি ক্লাব ভোগতেরার কমিটি অনুমোদন ; কেশবপুরে পৌরসভার ৯ নং ওয়ার্ডের মহিলা ভোটারদের সাথে, পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুলের মতবিনিময় পুলিশ সুপার প্রলয় কুমারের করোনা ভাইরাস থেকে সুস্থতা ও বিশ্ব মঙ্গল কামনায় পলাশে সনাতন সম্প্রদায়ের প্রার্থনা। জুড়ী থানার পুলিশের উদ্যোগে করোনাভাইরাসের ২য় ঢেউ মোকাবেলায়, আজ থেকে মাস্ক সাপ্তাহ শুরু।

কাজলা ইউনিয়নবাসীকে সেবা করতে চায় চেয়ারম্যান প্রার্থী শেখ তাজুল ইসলাম তারা

এম এ জিন্নাহ্ : জামালপুর ব্যুরো / ১২৯৯৫ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৬ অপরাহ্ন

কাজলা ইউনিয়নবাসীকে সেবা করতে চায় চেয়ারম্যান প্রার্থী শেখ তাজুল ইসলাম তারা

এম.এ.জিন্নাহ : বুর‍্যো প্রধানঃ বগুড়া জেলার সারিয়াকান্দী উপজেলার ৫ নং কাজলা ইউনিয়নবাসীর সুখ- দুঃখে, বিপদে- আপদে এবং বেকারদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ইউনিয়নবাসীকে সেবা করতে চান বাংলাদেশ আওয়ামীলীগ ৫ নং কাজলা ইউনিয়ন শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক প্রিয়মুখ জননেতা শেখ তাজুল ইসলাম তারা। তিনি
১৯৮১সালে ২রা ফেব্রুয়ারি বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নে টেংরাকুড়া গ্রামে জন্ম গ্রহণ করেণ।
পিতার নামঃ মৃত মহির উদ্দিন শেখ, মাতার নামঃ মৃত ছকিনা বিবি।
শিক্ষাগত যোগ্যতাঃ
১৯৯০ সালে নব‍্যচর সরকারি প্রাথমিক বিদ‍্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরিক্ষা শেষ করে, তেঘরিয়া সাহেদ আলী উচ্চ বিদ‍্যালয় থেকে ১৯৯৭ সালে এস এস সি পাশ করেন এবং মাদারগঞ্জ এ এইচ জেড সরকারি ডিগ্রী কলেজ থেকে এইচ এস সি পাশ করেন। রাজনৈতিক কারণে (বি এন পি-জামাতের রাজনৈতিক হয়রানি মুলক মামলা হামলার কারনে) লেখা – পড়া বন্ধ থাকে।
পরবর্তীতে এশিয়ান ইউনিভার্সিটি থেকে অনার্স পাশ করেন।
রাজনীতিঃ
মাদারগঞ্জ কলেজ ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগের প্রতিটি প্রােগ্রামে সক্রিয় কর্মী হিসাবে অংশ গ্রহণ করেণ এবং পরবর্তীতে,
১৯৯৯সালে কাজলা ইউনিয়ন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব দীর্ঘ ১৩ বছর সফলতার সাথে পালন করেন।
আওয়ামীলীগের দুঃসময়ে দলের নেতা কর্মীদের সাথে নিয়ে, সকল লড়াই -সংগ্রামে সাহসী মুজিব আদর্শের সৈনিক হিসাবে দায়িত্ব পালন করেণ।কাজলা ইউনিয়নে প্রতিটি ওয়ার্ডে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন। কাজলা ইউনিয়ন ও সারিয়াকান্দি উপজেলার সকল মিছিল মিটিং লড়াই সংগ্রাম আন্দোলনে,গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখেন।
২০০১ সালে পহেলা অক্টোবর,জাতীয় সংসদ নির্বাচনে বি, এন,পি জামায়াত জোট সরকার নির্বাচিত হয়। শুরু হয় নির্যাতন, ২রা অক্টোবরে
বি এন পি- জামাতের বিজয় মিছিল নিয়ে শেখ তাজুল ইসলাম তারার বাড়িতে হামলা করে।পরিবারের মা,বাবা,ভাই,বোন সবাই সেই হামলার শিকার হয়। বড় ভাই মোন্নাত শেখের বুকের ৪ টি হার্ড় ভেঙ্গে দেয় এবং বেশ কয়েক জনকে রক্তাক্ত করে। সবাইকে বগুড়ায় মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখান থেকে মোন্নাত শেখকে রিলিজ করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয় সেখানে ৬ মাস চিকিৎসা করানো হয়। খরচ হয় লক্ষ্য লক্ষ্য টাকা। কয়েক ডজন মিথ্যা মামলার আসামি হয়েছিল তার পরিবার ও বংশের মানুষ।তার পরেও হাল ছাড়েনি। দলের দু:সময়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেণ।
২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে টেংরাকুড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয় ভোট কেন্দ্র কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে ও বলিষ্ট ভূমিকা রাখে এবং ভালো ফলাফল অর্জন করে। বি,এন,পি ধানের শীর্ষ মার্কায় =১২৬২ ভোট। আওয়ামীলীগ নৌকা মার্কায় =২১৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়। সারা বাংলাদেশে আওয়ামীলীগ নির্বাচিত হয়ে সরকার গঠন করে। আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সাথে যোগাযোগ রাখেন। সরকারের সকল উন্নয়নের পাশে থেকে কাজ করেণ।
২০১২ সালে ১৩ই ডিসেম্বর কাজলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-র্বাষিক সম্মেলন বেরাপাঁচবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিদ্বন্দ্বি প্রাথী মোঃ রাশেদ সরকার গরুর গাড়ি মার্কা – ৬৬ ভোট পায়। শেখ তাজুল ইসলাম তারা আম মার্কায় – ৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়। প্রয়াত জননেতা কৃষিবিদ আব্দুল মান্নান ও সাহাদারা মান্নান মহোদয়ের পাশে থেকে উন্নয়নের কাজ করার সুযোগ পান। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা মার্কার মনোনয়ন চেয়েও বঞ্চিত হয়েছেন । তবে দলীয় সমর্থণ তার পক্ষে ছিলো, যেমন – ওয়ার্ড এবং ইউনিয়ন আওয়ামীলীগের ৮০% নেতা কর্মী তার পক্ষে মনোনয়নের জন্য লিখিত আকারে সুপারিশ করেণ সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগ বরাবর। উপজেলা আওয়ামীলীগ ও এম,পি, মহোদয় মনোনয়ন দিতে চেয়েও দিতে পারেনি।
২০১৭ সালে ১০ মার্চ কাজলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় টেংরাকুড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয় মাঠে। দ্বিতীয় মেয়াদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় পূণরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে প্রমাণ করে যে তার মত যোগ্য,দক্ষ,মেধাবী,ও পরিশ্রমী, কর্মীবান্ধব, সফল সাংগঠনিক নেতা কাজলা ইউনিয়নে অনেক বেশি প্রয়োজন।
২০১৯ সালে ১৯ ডিসেম্বর জননেতা কৃষিবিদ আব্দুল মান্নান সাহেবের শুভ জন্মদিনে অনুষ্ঠান পর্ব শেষে, কাজলা ইউনিয়নের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে শেখ তাজুল ইসলাম তারা কে, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার পরামর্শ দেন, উপস্থিত ছিলেনঃ সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সফল সভাপতি, জনাব সাহাদারা মান্নান বর্তমান এম,পি মহোদয়।তাদের দোয়া নিয়ে কাজলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ তাজুল ইসলাম তারা প্রচার প্রচারণা থেকে শুরু করে, পোস্টার,প্যানা, লিফলেট,ক্যালেন্ডার, ফেস্টুন, প্রতিটি ওয়ার্ডে এবং প্রতিটি গ্রামে গণসংযোগ সহ বিভিন্ন কার্যক্রম শুরু করেণ । নিয়মিত নেতা কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করেণ এবং মত বিনিময় করেণ। এলাকায় গরিব অসহায়দের বিবাহের জন্য সাহায্য সহযোগিতা প‍্রদান ও নগদ টাকা প্রদান করা হয়। প্রতিটি ঈদ উৎসবে অসহায়দের মাঝে,নগদ টাকা সহ কাপড়, শাড়ী, লুঙ্গি লাচ্ছি সেমাই, চিনি বাড়ী বাড়ী পৌছে দেন ।

শিক্ষা প্রতিষ্ঠানের পদঃ বিদ্যুৎ সাহী সদস্য টেংরাকুডা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাবেক বিদ‍্যুৎ সাহী সদস্য জামথল উচ্চ বিদ‍্যালয়, সাবেক সদস্য – ব্যবস্থান কমিটি উত্তর টেংরাকুড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।
সহকারি লাইব্রেরিয়ান জামথল টেকনিক্যাল এন্ড বিজনেস ম‍্যনেজমেন্ট কলেজ, সারিয়াকান্দি, বগুড়া। ২০১৭ সাল থেকে আওয়ামীলীগ সরকারের থেকে দলীয়ভাবে যা পেয়েছেন তা ইউনিয়নবাসীর সকল সুবিধা বঞ্চিতদের মাঝে বিলিয়ে দিয়েছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাজলা ইউনিয়নবাসীর দোয়া ও ভালোবাসা এবং ভোটে চেয়ারম্যান নির্বাচিত হলে সরকারের সকল সুযোগ সুবিধা পাবে ইউনিয়নবাসী। ইতিমধ্যেই জনগণকে সেবার মাধ্যমে কাজলা ইউনিয়নবাসীর মন জয় করে তুলেছেন সকলের প্রিয়মুখ শেখ তাজুল ইসলাম তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ