শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
মহানবীকে অবমাননার প্রতিবাদে জুড়ীতে মুসলিম উম্মাহের প্রতিবাদ মিছিল নড়াইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নলকুপের প্লাষ্টিকের পাইপে আগুন দেওয়ার অভিযোগ বুড়িমারীতে পুড়িয়ে মারার ঘটনায় তদন্ত চলছে নাটোরের বড়াইগ্রামে RCIP প্রকল্পের আওতায় পাকা রাস্তা সম্প্রসারন ও সংস্কার কাজের উদ্বোধন ফুলবাড়ী‌তে নর্থ‌বেঙ্গল কিন্ডারগা‌র্টেন সোসাই‌টির বা‌র্ষিক সভা অনু‌ষ্ঠিত নড়াইলের টোলঘর মোড়ে ট্রাকমোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে রূপসা থানা এলাকা হতে একাধিক মাদক মামলার আসামি রত্না বেগম (৩৫) গ্রেফতার নড়াইলে নানা আয়োযনে পূর্ণিমা তিথিতে লক্ষ্মীপূজা জুড়ীতে অগ্নিকান্ডে রাজমহল দোকান পুড়ে ছাই আগুনে পুড়িয়ে ফেলা জুয়েলকে গুজবেই হল তার প্রাণনাশ

নবীগঞ্জে আঃ লীগের জরুরি সভা সাইফুল জাহান কর্তৃক ইমদাদুর রহমান মুকুলকে অব্যাহতি’র ভুয়া সংবাদে ক্ষোভ

প্রতিবেদকের নাম / ৭৬৪ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৯ জুলাই, ২০২০, ৬:৪২ অপরাহ্ন

নবীগঞ্জে উপজেলা আওয়ামীলীগের জরুরি সভা অনুষ্ঠিত
সাইফুল জাহান কর্তৃক ইমদাদুর রহমান
মুকুলকে অব্যাহতি’র ভুয়া সংবাদে ক্ষোভ!
ফরজুন আক্তার মনি, হবিগঞ্জ ব্যুরো চীফঃ
নবীগঞ্জে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলের আহবানে উপজেলা আওয়ামীলীগের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ জুলাই) উপজেলা হলরুমে দুপুর ১২ টা থেকে বিকেল ৩ ঘটিকা পর্যন্ত একটানা বৈঠক চলে। অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রবিন্দ্র কুমার পালের পরিচালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য এডঃ আবুল ফজল।এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দিলাওর হোসেন,সহসভাপতি ও দেবপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মুহিত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু,দপ্তর সম্পাদক বিধান ধর, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আজমান আলী, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাবের চৌধুরী,নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি মোজাহিদ আলম, পূর্ব বড় ভাকৈড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন ছুবা, দিঘলবাক ইউপি আওয়ামীলীগের সভাপতি গোলাম হোসেন, ইনাতগঞ্জ ইউপি সভাপতি আবুল খালিক, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা মছদ্দর আলী, নবীগঞ্জ সদর ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাকিম,বাউসা ইউপি সাধারণ সম্পাদক হারুন মিয়া, করগাঁও ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শৈলেন চন্দ্র দাশ, উপজেলা আওয়ামীলীগ নেতা তারা মিয়া, আব্দুল মন্নান, শাহ আলম ইউসুফ,অঞ্জন, হারুন মিয়া, ডাঃ চন্দ্রন দেব, লেবু মিয়া, আবুল কাশেম,প্রণব দেব, সুধাংশ দত্ত,গৌরমণি সরকার, উপজেলা কৃষকলীগের আহবায়ক শেখ শাহনুর আলম ছানু, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দুলাল চৌধুরী, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সইফা রহমান কাকলি, দেবপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি শামীম আহমদ,পৌর যুবলীগ নেতা পিকলু চৌধুরী, ছাত্রলীগ নেতা মহিনুর রহমান ওহি ও কাইফু আহমেদ।এছাড়াও সংগঠনের বিভিন্নস্থরের প্রায় ২শতাধিক নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।
সভায় বক্তাগণ বলেন, চলতি মাসের (১৫ জুলাই) নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান কর্তৃক তথাকথিত বর্ধিত সভার নাম ভাঙ্গিয়ে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে মর্মে সংবাদটি মূলত ব্যক্তি আক্রোশের বহিঃপ্রকাশ। উক্ত সভার নাম ভাঙ্গিয়ে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলের বিরুদ্ধে অপপ্রচার ও ভুয়া সংবাদের তীব্র নিন্দা জানান বক্তারা। সভায় বক্তারা আরো বলেন, গত ১৫ জুলাই অনুষ্ঠিত সভায় অগণতান্ত্রিক ও অগঠনতান্ত্রিক এবং ব্যক্তি কেন্দ্রিক আক্রোশের বহিঃপ্রকাশ দেখিয়ে বর্ধিত সভার নামে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলের বিরুদ্ধে অপপ্রচার মূলত দলের নীতি বর্হিভূত এবং দলীয় শৃঙ্খংলা পরিপন্থি। ওইদিনের সভায় আওয়ামীলীগের নেতৃবৃন্দ বলেন,আওয়ামীলীগের পরিধি অনেক ব্যার্পৃত তাই মাননীয় সংসদ সদস্য ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য গাজী মোহাম্মাদ শাহনওয়াজ মিলাদ, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্যও উপজেলা আওয়ামীলীগের সদস্য ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য এড. আলমগীর চৌধুরী,জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সদস্য এড. আবুল ফজল, জেলা আওয়ামীলীগ নেতা ও উপজেলা আওয়ামীলীগের সদস্য এড. সুলতান মাহমুদ এবং নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলের অনুপস্থিত থাকার কারনে পরবর্তীতে সভার আহবানের তারিখ নির্ধারণের দাবি জানান নেতৃবৃন্দরা। কিন্তু নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরীর রেফারেন্স দিয়ে তিনি অতি উৎসাহি হয়ে এবং ব্যক্তি আক্রোশের বর্ষবর্তী হয়ে তিনি বলেন আজকের সভায়ই ইমদাদুর রহমান মুকুলকে আওয়ামীলীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দান ও সাময়িক বহিস্কার করতে হবে। এনিয়ে সভায় চরম হট্রগোলের সৃষ্টি হয় এবং সভাটি দ্বিধা বিভক্তিতে রূপ নেয় এবং ওইদিন সভায় অধিকাংশ নেতাকর্মীরা অব্যাহতি দানের বিষয় ও সাময়িক বহিস্কারের ব্যাপারে দ্বিমতপোষণ করে বক্তব্য রাখেন। ওইদিন ১৫ জুলাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী সভার সভাপতি উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি গিয়াস উদ্দিন আহমেদকে দিয়ে দায়সাড়া গোছের বক্তব্যের মাধ্যমে সভার কাজ শেষ করে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পোর্টালে মিথ্যা বিভ্রান্তিকর এবং দলীয় শৃঙ্খংলা পরিপন্থি সংবাদ প্রকাশ করিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করেন।
তাই সঙ্গত কারনে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের পরামর্শে ১৯ জুলাই জরুরি সভা আহবান করা হয়। গতকাল রবিবার ১৯ জুলাই সভায় উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের বক্তব্যের প্রেক্ষিতে স্পষ্টতঃ গত ১৫ জুলাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীর আহবানে অনুষ্ঠিত তথাকথিত বর্ধিত সভার নাম ভাঙ্গিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদবী থেকে ইমদাদুর রহমান মুকুলকে অব্যাহতি দান ও সাময়িক বহিস্কারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং তাদের বিয়য়টি বাতিলের জোর দাবি জানান হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ বরাবরে সাইফুল জাহান চৌধুরী ও গিয়াস উদ্দিন আহমদ স্বাক্ষরিত রেজুলেশনটি বাতিল পুর্বক হবিগঞ্জ জেলা সভাপতি এড. আবু জাহির এমপি ,সাধারণ সম্পাদক এড. আলমগীর চৌধুরী ও স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মাদ শাহনওয়াজ মিলাদ গাজীর পরামর্শক্রমে নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগটনের সকলস্থরের নেতাকর্মীদের উপস্থিতিতে বৃহৎ আকারে একটি কর্মী সভার আহবানের মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে চলমান বিরোধ ও বিবেদ দুরীকরেণর জন্য জেলা আওয়ামীগের সাবেক সহসভাপতি এড আবুল ফজল কে সর্বসম্মতি ক্রমে ১৯ জুলাই সভার দায়িত্ব দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

SatSunMonTueWedThuFri
    123
45678910
       
    123
45678910
11121314151617
       
এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ