মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে হিলি স্থলবন্দরে আমদানী-রপ্তানি বন্ধ। শুভ জন্ম দিন ফোগ্য মার্মা চেয়ারম্যান ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদ। কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলামের আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ কুলাউড়া থেকে ওয়ারেন্টভুক্ত ১জন আসামী কে আটক করেন জুড়ী থানা পুলিশ রাজশাহী জেলা প্রশাসকের সাথে মতোবিনিময় সভা করেন – রাজশাহী মডেল প্রেসক্লাব ঢাকা মহানগর উওর বঙ্গবন্ধু ছাত্রযুব প্রজন্মলীগের কমিটিতে নোয়াখালীর সালেহ রিজিওয়ান দামুড়হুদায় আধুনিক পদ্ধতিতে রবি মৌসুমে বোরো ধান সমলয়ে চাষাবাদ ব্লক প্রদর্শনীর শুভ উদ্বোধন ও আলোচনা সভা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দেশীয় ছোট মাছ চাষ বিষয়ক প্রশিক্ষণ নড়াইল ও কালিয়ার পৌরসভার নির্বাচন মেয়র প্রার্থীদের হলফনামা মাদারীপুরের রাজৈরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ৫

শিবপুরে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিয়েছে নরসিংদী জেলা ছাত্রলীগ

প্রতিবেদকের নাম / ১০১০ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০, ৭:৫০ পূর্বাহ্ন

শেখ মানিক নরসিংদীর শীবপুর থেকে। করোনা ভাইরাসের কারণে কার্যত স্থবির গোটা দেশ। জমির পাকা ধান কাটতে গিয়ে অসহায় কৃষকরাও। এ অবস্থায় সারাদেশের আবাদি জমিতে বোরো মৌসুমে কৃষকদের ধান কাটতে সব ধরণের সহায়তা করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর আহ্বান ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় কৃষকদের জমিতে থাকা পাকা ধান কেটে দিচ্ছেন নরসিংদী জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আহসানুল ইসলাম রিমন ও শিবপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মোশারফ হোসেন ভূইয়ার নেতৃত্বে অর্ধশতাধিক সেচ্ছাসেবী নেতাকর্মীরা শিবপুর উপজেলার ঐতিহ্যবাহী দোপাত্তরের মাঠ থেকে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিয়েছে।
এতে অংশগ্রহণ করেন নরসিংদী সরকারি কলেজের সভাপতি রবিউল আলম একমি ও সাধারণ সম্পাদক রাকিব হাসান, মাধবদী শহর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সৈকত,শিবপুর পৌর ছাত্রলীগের আহ্বায়ক আসলাম ও যুগ্মআহবায়ক তুষার ও জেলা ছাত্রলীগনেতা জুয়েল প্রমুখ।

স্থানীয় কৃষক মজিব মিয়া বলেন, পরিবহন বন্ধ হওয়ায় দিনমজুরের সংকট দেখা দেওয়ায় মজুরিও বেড়ে গেছে অনেক। আমার ১ বিঘা জমির ধান পেকে গেছে। অথচ অতিরিক্ত খরচ বহন করে মজুরি দেওয়ার সামর্থ্য নেই। ছাত্রলীগের ছেলেরা জমির ধান কেটে দেয়ায় আমার খুব উপকার হয়েছে।

আহসানুল ইসলাম রিমন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে আমরা ধান কাটা কর্মসূচি গ্রহণ করেছি। কৃষকদের সুবিধার্থে জমির ধান কাটার এই কার্যক্রম পর্যায়ক্রমে অব্যাহত থাকবে। যদি কারো এমন সাহায্যের প্রয়োজন হয় আমাকে ফোন করলে বা যেকোনো ভাবে জানালে আমরা অবশ্যই কৃষকদের পাশে দাঁড়াবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ