শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
মহানবীকে অবমাননার প্রতিবাদে জুড়ীতে মুসলিম উম্মাহের প্রতিবাদ মিছিল নড়াইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নলকুপের প্লাষ্টিকের পাইপে আগুন দেওয়ার অভিযোগ বুড়িমারীতে পুড়িয়ে মারার ঘটনায় তদন্ত চলছে নাটোরের বড়াইগ্রামে RCIP প্রকল্পের আওতায় পাকা রাস্তা সম্প্রসারন ও সংস্কার কাজের উদ্বোধন ফুলবাড়ী‌তে নর্থ‌বেঙ্গল কিন্ডারগা‌র্টেন সোসাই‌টির বা‌র্ষিক সভা অনু‌ষ্ঠিত নড়াইলের টোলঘর মোড়ে ট্রাকমোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে রূপসা থানা এলাকা হতে একাধিক মাদক মামলার আসামি রত্না বেগম (৩৫) গ্রেফতার নড়াইলে নানা আয়োযনে পূর্ণিমা তিথিতে লক্ষ্মীপূজা জুড়ীতে অগ্নিকান্ডে রাজমহল দোকান পুড়ে ছাই আগুনে পুড়িয়ে ফেলা জুয়েলকে গুজবেই হল তার প্রাণনাশ

মালয়েশিয়া আবারও  লকডাউন ১৪ই অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত !!!

আলমগীর প্রধান স্টাফ রিপোর্টার মালয়েশিয়া / ২৬ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০, ৮:২৩ অপরাহ্ন

মালয়েশিয়ায় আজ  রাত ১২ টার পর থেকে দ্বিতীয় বারের মত চলছে লকডাউন।সারা পৃথিবী জূরে যখন করোনা মহামারী নিয়ে চিন্তিত লাশের মিছিল অর্থনৈতিক মন্দা মালয়েশিয়া ও পিছিয়ে নেই এসব থেকে। যদিও মালয়েশিয়া লাশের মিছিলটা ছোট ছিল কিংবা আক্রান্তের সংখা কম ছিল বলে আর যদি বলি আক্রান্তের সংখা কম ছিল একমাত্র  সচেতনতার জন্য বলাটা নিশ্চই ভুল হবে না। কারন এখন পর্যন্ত  করোনার কোন প্রতিশেধক নেই, একমাএ সচেতনতাই সব কিছু।
আর সচেতনতার জন্য সরকারের পক্ষ থেকে যখন যে নির্দশ দেয়া হয় তা সবাই পালন করে যার জন্য অনেকটাই সুস্থ্য ছিল মালয়েশিয়ান নাগরীক এবং প্রবাসীরা। স্বাভাবিক অবস্থায় চলে আসা মালয়েশিয়ার কর্ম ক্ষেত্র সচল হতে শুরু করে হাসি ফুটতে শুরু করে প্রবাসীদের মুখে।
 ঠিক তখনই আবার হটাৎ করে করোনাভাইরাসে আক্রান্তের সংখা অধিক বৃদ্ধি পায়,  জন  সার্থে  আবারও সরকার লকডাউন দিতে বাধ্য হচ্ছে।
তবে এবারের লকডাউনের ধারাটা ভিন্ন। যেখানে জনগনের চলাচল বেশী লকডাউন সেখানেই দেয়া হচ্ছে।
আজ রাত ১২ থেকে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত লকডাউন মালয়েশিয়ার তিনটি জেলায় থাকছে, সেগুলো হলো কুয়ালালামপুর, পুত্রাজায়া এবং সেলেঙ্গার। মালয়েশিয়া সাস্থ্য মন্ত্রী এক বিবৃতিতে জানায় বিশেয স্থানে বিশেষ ভাবে লকডাউন পরিচালনা করা হবে। প্রয়োজন মনে হলে সারা দেশে আবারও লকডাউন আসতে পারে কিংবা সময় সিমাও বারতে পারে পরিস্থিতির উপর ভিত্তি করে পরবর্তি সিন্ধান্ত নেয়া হবে। তবে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও দায়ীত্ব পালন করার কথা জানান ঐ মন্ত্রী।
 তিনি আরও বলেন সবাই লকডাউনের মাধ্যমে নিজে সুস্থ্য থাকি অন্যকে  বাঁচাই তাহলেই দেশ কিংবা জাতি বাঁচবে।
লকডাউনে খুলা থাকবে  খাবারের দোকান, ঔষদের দোকান তবে দোকানে প্রবেশের পূর্বে নিজেকে অবশ্যই করোনাভাইরাস মুক্ত হতে হবে।
আজ মালয়েশিয়া নতুন আক্রান্তের সংখা ৬৬০ জন। সর্মোট আক্রান্ত ১৬,৮৮০ জন।
মোট সুস্থ্য হয়েছে ১১,৩৭২ জন
হাসপাতালে ভর্তি আছে ৫,৩৪৫ জন।
নতুন মুত্যুর সংখা ৪ জন।
মোট মৃত্যু হয়েছ ১৬৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

SatSunMonTueWedThuFri
    123
45678910
       
    123
45678910
11121314151617
       
এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ