শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:১২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
মহানবীকে অবমাননার প্রতিবাদে জুড়ীতে মুসলিম উম্মাহের প্রতিবাদ মিছিল নড়াইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নলকুপের প্লাষ্টিকের পাইপে আগুন দেওয়ার অভিযোগ বুড়িমারীতে পুড়িয়ে মারার ঘটনায় তদন্ত চলছে নাটোরের বড়াইগ্রামে RCIP প্রকল্পের আওতায় পাকা রাস্তা সম্প্রসারন ও সংস্কার কাজের উদ্বোধন ফুলবাড়ী‌তে নর্থ‌বেঙ্গল কিন্ডারগা‌র্টেন সোসাই‌টির বা‌র্ষিক সভা অনু‌ষ্ঠিত নড়াইলের টোলঘর মোড়ে ট্রাকমোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে রূপসা থানা এলাকা হতে একাধিক মাদক মামলার আসামি রত্না বেগম (৩৫) গ্রেফতার নড়াইলে নানা আয়োযনে পূর্ণিমা তিথিতে লক্ষ্মীপূজা জুড়ীতে অগ্নিকান্ডে রাজমহল দোকান পুড়ে ছাই আগুনে পুড়িয়ে ফেলা জুয়েলকে গুজবেই হল তার প্রাণনাশ

উগ্রপন্থী আরএসএসের নিশানায় আমির খান

প্রতিবেদকের নাম / ৩০ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৬ আগস্ট, ২০২০, ২:৪১ অপরাহ্ন

আমির খানের ওপর আক্রমণ বোধ হয় সহসা থামছে না। নেট জনতার পর খেপেছিলেন কঙ্গনা রনৌত। তার পর মঞ্চে আসে বিজেপির এক নেতা। এবার দলটির মূল সংগঠন আরএসএস থেকে এসেছে কটাক্ষ, দেশপ্রেম না থাকার অভিযোগ।

‘ড্রাগনের প্রিয় আমির খান’— অভিনেতার দেশপ্রেম নিয়ে এভাবে প্রশ্ন তুলেছেন আরএসএস। সংগঠনের মুখপত্র ‘পাঞ্চজন্য’তে বলিউডের খান সাম্রাজ্যের এই অভিনেতাকে আক্রমণ করে লেখা হয়েছে প্রতিবেদন।

নেপথ্যের কারণ সেই একই! তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে আমিরের আড্ডা। সেই বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না। আরএসএস এর সঙ্গে যোগ করল চীন প্রসঙ্গ। বলা হচ্ছে, “চীনা দ্রব্যের জন্য বিজ্ঞাপনে মুখ দেখান। আবার তার সিনেমাই চীনে অন্যান্য বলিউড ছবির থেকে বেশি ব্যবসা করে! চীনপন্থী না হলে কিংবা আগ্রাসী প্রতিবেশী দেশের প্রিয়পাত্র না হলে, সেটা কী করে সম্ভব?”

প্রচ্ছদকাহিনি ‘দ্য খান বিলাভড অব দ্য ড্রাগন’-এর বিষয়বস্তু কোনদিকে ইঙ্গিত করে, তা বোধ হয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না! ‘লগান’, ‘সরফরোশ’, ‘মঙ্গল পাণ্ডে’র মতো অতীতে একাধিক দেশপ্রেমের ছবি করেছেন আমির, কিন্তু তার বর্তমান কার্যকলাপ একদম অপছন্দ হিন্দুত্ববাদী সংগঠনগুলোর।

“আমির খানের মধ্যে বর্তমানে জাতীয়তাবোধের লেশমাত্র নেই! বিগত কয়েক বছরে বলিউডে ‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, ‘মনিকর্ণিকা’র মতো অনেক দেশপ্রেমিক বলিউড ছবি তৈরি হয়েছে। সেই ইন্ডাস্ট্রিতেই আবার এমন অভিনেতা রয়েছেন, যিনি কি-না নিজের দেশ ভারতের থেকে প্রতিবেশী শত্রু দেশ চীন, তুরস্কের সঙ্গে খাতির বেশি রাখেন। আসলে তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে ছবি তুলে উনি বোধ হয় ওই দেশেরও ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার চেষ্টা করছেন”, এমনই মন্তব্য আরএসএসের।

সংশ্লিষ্ট প্রতিবেদনে আমিরের সমালোচনার পাশাপাশি অক্ষয় কুমার, কঙ্গনা ও অজয় দেবগনের মতো অভিনেতাদের তুলনা টেনে প্রশংসা করা হয়েছে। কীভাবে এই তারকারা নিজেদের ছবির মধ্য দিয়ে ভারতের সনাতনী ঐতিহ্যকে তুলে ধরেছেন কিংবা ধরেন, তারও পুঙ্খানুপুঙ্খ বর্ণনা দেওয়া হয়েছে। এ ছাড়া প্রশংসিত হয়েছে মনোজ বাজপেয়ি অভিনীত ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

SatSunMonTueWedThuFri
    123
45678910
       
    123
45678910
11121314151617
       
এক ক্লিকে বিভাগের খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ